English|Bangla আজ ২৮শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার সকাল ৯:২৩
শিরোনাম
কুড়িগ্রামে সেকেন্দার বীজ হিমাগারে নতুন আলু সংরক্ষনে দোয়া ও মিলাদগাইবান্ধায় জাতীয় পরিসংখ্যান দিবস পালিতখানসামায় সরক দুর্ঘটনায় মটর সাইকেল আরোহীর মর্মান্তিক মৃত্যু।ঠাকুরগাঁও নাগরিক কমিটির সাধারণ সভা অনুষ্ঠিতকুড়িগ্রামে রাস্তা সংস্কার কাজের উদ্বোধন করলেন সংসদ সদস্য আলহাজ্ব পনিরউলিপুরে ট্রাক চাপায় শিশুর মৃত্যুবঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও মাতৃভাষা দিবস উপলক্ষে লাউডোব ইউনিয়ন আ’লীগের আলোচনা সভা:নবীনগরে মুজাক্কির হত্যার বিচার চেয়ে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেন নবীনগর থানা প্রেসক্লাব।নওগাঁয় সকালে তালিকা থেকে বাদ ॥ দুপুরে মৃত্যু ॥ বিকেলে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন ॥ এলাকায় আলোচনার ঝড়পলাশবাড়ীতে প্রমীলা প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত

গাইবান্ধায় মুজিব জন্ম শতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

আল কাদরি কিবরিয়া সবুজ, (গাইবান্ধা) প্রতিনিধি:-

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ১৭ মার্চ মঙ্গলবার গাইবান্ধায় বিভিন্ন কর্মসূচী পালন করা হয়। জেলার সবকয়টি উপজেলায় দিনব্যাপী স্ব স্ব উপজেলা প্রশাসনের আয়োজনে দিবসটি পালনে বিভিন্ন কর্মসূচী পালন করা হয়।

গাইবান্ধায় সূর্যোদয়ের সাথে সাথে তোপধ্বনীর মাধ্যমে জেলা প্রশাসন আয়োজিত কর্মসূচীর সূচনা হয়। পরে গাইবান্ধা পৌর পার্কের বিজয় স্তম্ভে বঙ্গবন্ধুর ম্যূরালে জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসক মো. আব্দুল মতিন এবং জেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ পৃথক পৃথকভাবে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পন করেন।

এরপর বিয়াম ল্যাবরেটরী স্কুলে কেক কাটা ও শিশুদের মিষ্টি বিতরণ করা হয় এবং জেলা প্রশাসক কার্যালয়ে বঙ্গবন্ধুর কর্ণার উদ্বোধন করেন জেলা প্রশাসক। এছাড়া জেলা প্রশাসন, জেলা প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের উদ্যোগে ৫০ জন প্রতিবন্ধীকে হুইল চেয়ার ও সহায়ক উপকরণ বিতরণ করেন জেলা প্রশাসক মো. আবদুল মতিন।

এসময় তার সাথে ছিলেন পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ সারোয়ার কবীর, পৌর মেয়র অ্যাড. শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আলমগীর কবির, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রসূন কুমার চক্রবর্ত্তী প্রমুখ।

এছাড়া অন্যান্য কর্মসূচীর মধ্যে ছিল সরকারি শিশু পরিবারে কেক কাটা ও শিশুদের মধ্যে মিষ্টি বিতরণ, জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে কেক কাটা ও মিষ্টি বিতরণ,বঙ্গবন্ধু কর্ণারের উদ্বোধন, বঙ্গবন্ধুর মাগফেরাত কামনা করে সকল মসজিদ-মন্দিরে দোয়া মাহফিল ও বিশেষ প্রার্থনা, হাসপাতাল, কারাগার, শিশু পরিবার ও এতিমখানায় মিষ্টি বিতরণ ও উন্নতমানের খবার পরিবেশন, সকল সরকারি বেসরকারি সংস্থা ও প্রতিষ্ঠানে আলোকসজ্জার ব্যবস্থা, সৌন্দর্যবর্ধন ও পরিস্কার পরিচ্ছন্নতা, মুজিববর্ষ উদযাপনের সাথে সামঞ্জস্যপূর্ণ ব্যানার ফেস্টুন ইত্যাদির মাধ্যমে সজ্জিতকরণ, গৃহহীনদের মধ্যে গৃহ প্রদান ও আতশবাজি করা হয়েছে।

জেলার উপজেলা গুলোতে একই কর্মসূচী পালিত হয়। এসব কর্মসূচী সর্বস্তরের মানুষের অংশ গ্রহনে পালিত হয়।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো