English|Bangla আজ ২৮শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার দুপুর ২:৪৩
শিরোনাম
গাজীপুরে দুই ছিনতাইকারী গ্রেফতার মোটরসাইকেল জব্দ।ভূঞাপুরে পৌরসভা নির্বাচন উপলক্ষে আইন শৃঙ্খলা সভা অনুষ্ঠিতকালীগঞ্জে ভিক্ষুক পূর্ণবাসন কার্যক্রম উদ্বোধন করেন জেলা প্রশাসক এস.এম. তরিকুল ইসলাম।সচেতনতা বার্তা নিয়ে পায়ে হেঁটে ৭০ কিঃমিঃ পথ পাড়ি দিল নোবিপ্রবি শিক্ষার্থী রিয়াদ!ফরদাবাদ ইউপি নির্বাচন: আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী ইয়াকুব মাস্টারকুড়িগ্রামে কেমিস্টস্ সমাবেশ ও পরিচিতি সভাআত্রাইয়ে ফসলি জমিতে পুকুর খনন, খনন বন্ধে অভিযোগ: প্রশাসন নিরবগোবিন্দগঞ্জে অটোভ্যান চালক হামিদুল হত্যাকান্ডের ঘটনায় গ্রেফতার-৩পলাশবাড়ীতে মাসিক আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিতগংগাচড়ায় পিপিআর রোগ নির্মূলে বিনামুল্যে টিকা প্রদানের উদ্ধোধন

গাইবান্ধায় বিরল প্রজাতির শকুন পাখি উদ্ধার

আল কাদরি কিবরিয়া সবুজ, (গাইবান্ধা) প্রতিনিধি ।

গাইবান্ধা সদর উপজেলার রামচন্দ্রপুর ইউনিয়নের তরফকামাল গ্রাম থেকে প্রায় তিন ফুট উচ্চতার বিরল প্রজাতির একটি শকুন পাখিকে দেখে এলাকাবাসী আটক করে। পরে পুলিশকে খবর দিলে শকুনটিকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। এ খবর ছড়িয়ে পড়লে বিরল প্রজাতির এই শকুনটিকে এক নজর দেখার জন্য সদর থানায় ভীড় জমায় উৎসুক জনতা। শকুনটির উচ্চতা প্রায় ৩ ফুট ও ওজন ১০ কেজি।

২১ জানুয়ারি মঙ্গলবার সকালে দিনাজপুরের জেলা বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের কর্মকর্তারা এসে শকুনটিকে নিয়ে গিয়ে সুস্থ্য করে সেখানকার অভয়ারণ্যে অবমুক্ত করা হবে বলে জানা গেছে।

সদর থানার অফিসার ইনচার্জ খাঁন মো. শাহরিয়ার জানান, শকুনটি কিছুটা ঠান্ডাজনিত কারণে অসুস্থ্য হয়ে পড়ায় উড়তে পারেনি। পরে ফাঁকা একটি জমি থেকে শকুনটি আটকের খবর পেয়ে সেটি উদ্ধার করে সদর থানায় এনে নিরাপদ আশ্রয়ে রাখা হয়েছে। ইতোমধ্যে শকুনটিকে সুস্থ্য করতে প্রাণি সম্পদ বিভাগের পরামর্শে প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা দেয়া হয়।

তিনি আরও জানান, বিষয়টি ঢাকা বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগকে জানানো হয়েছে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো