English|Bangla আজ ২৮শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার সকাল ১০:২৪
শিরোনাম
কুড়িগ্রামে সেকেন্দার বীজ হিমাগারে নতুন আলু সংরক্ষনে দোয়া ও মিলাদগাইবান্ধায় জাতীয় পরিসংখ্যান দিবস পালিতখানসামায় সরক দুর্ঘটনায় মটর সাইকেল আরোহীর মর্মান্তিক মৃত্যু।ঠাকুরগাঁও নাগরিক কমিটির সাধারণ সভা অনুষ্ঠিতকুড়িগ্রামে রাস্তা সংস্কার কাজের উদ্বোধন করলেন সংসদ সদস্য আলহাজ্ব পনিরউলিপুরে ট্রাক চাপায় শিশুর মৃত্যুবঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও মাতৃভাষা দিবস উপলক্ষে লাউডোব ইউনিয়ন আ’লীগের আলোচনা সভা:নবীনগরে মুজাক্কির হত্যার বিচার চেয়ে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেন নবীনগর থানা প্রেসক্লাব।নওগাঁয় সকালে তালিকা থেকে বাদ ॥ দুপুরে মৃত্যু ॥ বিকেলে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন ॥ এলাকায় আলোচনার ঝড়পলাশবাড়ীতে প্রমীলা প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত

গাইবান্ধায় দৈনিক সময়ের আলোর পত্রিকার প্রথম বর্ষপূর্তি উদযাপন

আল কাদরি কিবরিয়া সবুজ, (গাইবান্ধা) প্রতিনিধি:-

বর্ণাঢ্য শোভাযাত্রা, কেক কাটা, মোড়ক উন্মোচন ও আলোচনা অনুষ্ঠানের মধ্য দিয়ে গাইবান্ধায় সোমবার দৈনিক সময়ের আলোর ১ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গাইবান্ধা পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম এবং বিশেষ অতিথি ছিলেন গাইবান্ধা পৌরসভার মেয়র অ্যাড. শাহ্‌ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন ও গাইবান্ধা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আবু জাফর সাবু।

গাইবান্ধা প্রেস ক্লাব সভাপতি কেএম রেজাউল হকের সভাপতিত্বে ও ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের গাইবান্ধা প্রতিনিধি আরিফুল ইসলাম বাবুর সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক প্রমতোষ সাহা, উদীচী গাইবান্ধার সভাপতি জহুরুল কাইয়ুম, পরিবেশ আন্দোলনের সভাপতি ওয়াজিউর রহমান রাফেল, সাংবাদিক অমিতাভ দাশ হিমুন, দীপক কুমার পাল, সিদ্দিক আলম দয়াল, আফরোজা লুনা, সমাজসেবক জাহাঙ্গীর কবির তনু, গাইবান্ধা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি আলমগীর কবীর বাদল, মহিলা পরিষদের জেলা সম্পাদক রিকতু প্রসাদ, উন্নয়ন সংস্থা অবলম্বনের নির্বাহী প্রধান প্রবীর চক্রবর্তী প্রমুখ।

সকাল ১১টায় গাইবান্ধা প্রেসক্লাব থেকে বর্ণাঢ্য শোভাযাত্রাটি বের হয়ে শহর প্রদক্ষিণ করে। শোভাযাত্রায় সাংবাদিকরা ছাড়াও মুক্তিযোদ্ধা, বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক ও নারী সংগঠনের নেতাকর্মীরা অংশ নেয়। স্বাগত বক্তব্য রাখেন সময়ের আলো গাইবান্ধা প্রতিনিধি কায়সার রহমান রোমেল।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় গাইবান্ধা পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম বলেন, ‘সময়ের আলো শুরু থেকেই বস’নিষ্ঠ সাংবাদিকতার দৃঢ় প্রত্যয় নিয়ে অগ্রযাত্রার মুখপত্র হিসেবে কথা বলে আসছে। ইতিবাচক ও উন্নয়ন সাংবাদিকতার প্রত্যয় নিয়ে দৈনিক সময়ের আলো এগিয়ে যাবে তিনি আশাবাদ ব্যক্ত করেন।’

বিশেষ অতিথির বক্তৃতায় পৌর মেয়র অ্যাড. শাহ্‌ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন বলেন, গত এক বছরে দৈনিক সময়ের আলো পাঠকের অকুন্ঠ ভালোবাসা পেয়েছে।

সময়ের আলো শুরু থেকে মুক্তিযুদ্ধের আদর্শ, বাঙালি সংস্কৃতি, অসামপ্রদায়িক চেতনাকে লালন ও ধারণ করে মুক্তিযুদ্ধের চেতনার নীতিতে অবিচল থেকেছে। গাইবান্ধা প্রেস ক্লাব সাধারণ সম্পাদক আবু জাফর সাবু বলেন, ‘সময়ের আলোর জন্ম মহান স্বাধীনতার মাসের দ্বিতীয় দিনে। ফলে মুক্তিযুদ্ধের চেতনায় পত্রিকার ভূমিকা ছিল উল্লেখযোগ্য। সময়ের আলো দেশের উন্নয়নে সমস্যা চিহ্নিত করেছে, আবার সমাধানের পথও জানিয়েছে।’

গাইবান্ধা প্রেস ক্লাব সভাপতি কে.এম রেজাউল হক বলেন, ‘দেশসেরা তরুণ ও চৌকস টিম দিয়ে সময়ের আলো যাত্রা শুরু করে দেশের বিদ্যমান অনেকগুলো বড় পত্রিকার মধ্যে নিজেদের স্থান করে নিয়েছে কমসময়ে। দেশ গড়ার কাজে সময়ের আলোর অগ্রণী ও সাহসী ভূমিকার প্রশংসা করে তিনি বলেন, যেকোন মূল্যে সেই নীতিতে অবিচল থাকতে হবে।’

অনুষ্ঠানের শুরুতেই মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণ ও শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। এরপর সময়ের আলো গাইবান্ধা প্রতিনিধি কায়সার রহমান রোমেল অতিথিদের হাতে শুভেচ্ছা স্মারক হিসেবে প্রতিষ্ঠাবার্ষিকীর লোগো সম্বলিত মগ ও টি-শার্ট তুলে দেন।

এদিকে জাতীয় দৈনিক সময়ের আলোর প্রথম বর্ষপূর্তি উপলক্ষে গাইবান্ধার সংবাদপত্র হকারদের প্রতিষ্ঠাবার্ষিকীর লোগো সম্বলিত একটি করে টি-শার্ট বিতরণ করা হয়। শহরের সার্কুলার রোডে সময়ের আলোসহ বিভিন্ন পত্রিকার এজেন্ট ‘পত্রিকা বিতান’-এ সংবাদপত্র বাহকদের এসব টি-শার্ট বিতরণ করেন সময়ের আলো পত্রিকার এজেন্ট আবদুর রহমান শেখ। এ সময় গাইবান্ধা সদর, সুন্দরগঞ্জ, সাদুল্যাপুর, পলাশবাড়ী, গোবিন্দগঞ্জ, সাঘাটা, ফুলছড়ি উপজেলার ৫০ জন সংবাদপত্র বাহক টি-শার্ট গ্রহণ করেন।

বিতরণকালে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, নন্দিত ফটো সাংবাদিক কুদ্দুস আলম, পত্রিকা বিতানের ম্যানেজার ওয়াশিম আলী ও সময়ের আলো জেলা প্রতিনিধি কায়সার রহমান রোমেল।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো