English|Bangla আজ ২১শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার রাত ১১:৫৫
শিরোনাম

কেন্দ্রীয় শহীদ মিনারের ভিত্তি প্রস্তর স্থাপন

পি কে রায়, চিরিরবন্দর, (দিনাজপুর) প্রতিনিধিঃ

উপজেলা যুবলীগ সভাপতি সুমন দাসের সভাপতিত্বে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক সফল পররাষ্ট্রমন্ত্রী ও বর্তমান জাতীয় সংসদের অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি জনাব আবুল হাসান মাহমুদ আলী এমপি মহোদয় বলেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মাতৃভাষার মর্যাদা রক্ষার জন্য সংগ্রাম করেছিলেন। এই আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের মাসে যারা ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে ও শহীদ মিনারে ফুল দিতে নিষেধ করে, তাদের চিহ্নিত করে উপযুক্ত জবাব দিতে হবে।

অমর একুশে ফেব্রুয়ারী যুগযুগ ধরে অনুপ্রেরণার উৎস হিসেবে বাঙ্গালীর হৃদয়ে স্থান করে রেখেছে। বর্তমান গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে ও প্রতিটি ইউনিয়নে একটি করে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ করা হচ্ছে।

বিগত বিএনপি জামায়াত জোট সরকারের শাসনামলে ১০ বছর ক্ষমতায় থাকা কালে আওয়ামীলীগের নেতাকর্মীদের সকল সুযোগ সুবিধা থেকে বঞ্চিত করে রেখেছিলেন।

দেশকে যারা ভালবাসেনা, গণতন্ত্রে বিশ্বাস করেনা, তাদের সকল সুযোগ সুবিধা থেকে বঞ্চিত করতে হবে।

এখনও যারা মুক্তিযুদ্ধকে বিশ্বাস করে না অনেকে গন্ডগলের বছর বলে, তাদেরকে মুক্তিযুদ্ধ বলা শেখাতে হবে।

৮ ফেব্রুয়ারী২০২০ খ্রীঃ শনিবার সকাল ১১.০০ ঘটিকায় উপজেলার ফতেজংপুর ইউনিয়ন আওয়ামীলীগের আয়োজনে অত্র ইউনিয়নে কেন্দ্রীয় শহীদ মিনারের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এসব কথাগুলো বলেন।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সংগ্রামী সভাপতি আলহাজ্ব আয়ুবর রহমান শাহ, উপজেলা আওয়ামীলীগের সংগ্রামী সফল সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোঃ আহসানুল হক মুকুল, খানসামা উপজেলা আওয়ামীলীগের সংগ্রামী সাধারণ সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন, চিরিরবন্দর থানা অফিসার ইনচার্জ সুব্রত কুমার সরকার, অত্র ইউ পি চেয়ারম্যান নুর মোহাম্মদ লুনা, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক প্রমূখ।

এছাড়াও উক্ত অনুষ্ঠানে উপজেলা আওয়ামীলীগসহ সকল অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো