English|Bangla আজ ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার দুপুর ১২:৩৮
শিরোনাম
চরফ্যাশনে মেয়র- সাধারন কাউন্সিলদের ভোট বিন্যাসপ্রকাশিত খবরের প্রতিবাদ জানিয়ে কাজীর সংবাদ সম্মেলনচরফ্যাশন পৌর সভায় আওয়ামীলীগের জয়বান্দরবানে অজ্ঞাত ব্যাক্তির লাশ উদ্ধারআবারও খানসামায় দ্রুতগামী মটরসাইকেল-নসিমন সংঘর্ষে যুবক নিহত।মোছাঃ মাহমুদা ইসলাম সেফালী প্রাইসমানি ফুটবল টুর্নামেন্টে ২০২১ শুভ উদ্বোধনচিলমারীতে বিএনপির সংবাদ সম্মেলনশেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে মধ্যম আয়ের দেশে রুপান্তরিত হয়েছে ….নওগাঁয় তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদবাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বাবু ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার সৌজন্যে প্রদত্ত শীতবস্ত্র বিতরণ ও আলোচনা সভা অনুষ্টিতঘাটাইলে সংবর্ধনা ও প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী

কুড়িগ্রামে এসিড নিক্ষেপকারীর ৭ বছরের জেল

বুলবুল ইসলাম, কুড়িগ্রাম সদর প্রতিনিধি:

কুড়িগ্রামে এসিড নিক্ষেপ মামলায় এক আসামির ৭ বছরের সশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (৫ মার্চ) এসিড অপরাধ দমন ট্রাইবুনাল কুড়িগ্রামের জেলা ও দায়রা জজ মুনসী রফিউল আলম এই রায় দেন।

এছাড়াও আসামিকে ১০ হাজার টাকা জরিমানা এবং তা অনাদায়ে আরও ছয় মাসের কারাদন্ডের আদেশ দিয়েছেন তিনি। আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এসএস আব্রাহাম লিংকন এই তথ্য নিশ্চিত করেছেন।

আদালত সূত্রে জানা গেছে, কুড়িগ্রাম সদর উপজেলার ভোগডাঙ্গা ইউনিয়নের কাচ্চির গ্রামের মঞ্জু মিয়ার সঙ্গে জমিজমা সংক্রান্ত বিরোধ ছিল একই গ্রামের আমিনুল ইসলামের। এরই জের ধরে ২০০৭ সালের ৪ ফেব্রুয়ারি রাত সাড়ে ৮টার দিকে মঞ্জু মিয়ার মা ময়জন বেওয়া (৫০) আত্মীয়ের বাড়ি থেকে ফেরার পথে এসিড হামলার শিকার হন। এসিডে ঝলসে যায় তার শরীরের বিভিন্ন অংশ।

এই ঘটনায় মঞ্জু মিয়া বাদী হয়ে আমিনুলসহ তার সহযোগী শফিকুল ইসলাম ও আবুল হোসেনের বিরুদ্ধে সদর থানায় মামলা করেন। দীর্ঘ শুনানী ও ১৩ জনের সাক্ষ্যগ্রহণ শেষে ১৩ বছর পর এই মামলার আসামি আমিনুলকে দোষী সাব্যস্ত করে সাত বছরের সশ্রম কারাদন্ড ও দশ হাজার টাকা অর্থদন্ডের রায় দেন আদালত।

মামলায় আসামি পক্ষের আইনজীবী ছিলেন রেহানা খানম বিউটি ও রাষ্ট্র পক্ষে ছিলেন পিপি অ্যাডভোকেট এসএম আব্রাহাম লিংকন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো