English|Bangla আজ ১৮ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার সন্ধ্যা ৭:৫৮
শিরোনাম
লক্ষ্মীপুরে ইটভাটা শ্রমিকের ঝুলন্ত লাশ উদ্ধারকুলিয়ারচরে বঙ্গবন্ধু ঢাকা ম্যারাথন দৌড়ে সাংবাদিক নাঈম তৃতীয় স্থান অধিকার করেছেকুলিয়ারচর পৌর নির্বাচনে মেয়র পদে বিজয়ী হয়েই প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সাথে সৌজন্য সাক্ষাৎ করতে ছুটে যান মহসিনআনন্দ টিভির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, আব্বাস উল্লাহ সিকদারের ১ম মৃত্যু বার্ষিকীতে গাজীপুরে দোয়া মাহফিল অনুষ্ঠিতহাত্রাপাড়া সমাজকল্যাণ সংগঠনের উদ্যোগে অসহায় ও দুঃস্থ মাঝে কম্বল বিতরণঠাকুরগাঁও পৌরসভা নির্বাচন : মেয়র পদে ৭ জনের মনোনয়ন পত্র দাখিলপলাশবাড়ীতে অগ্নিনির্বাপক গ্যাস বিস্ফোরণে গুরুতর অাহত-১গাইবান্ধায় নির্বাচন পরবর্তী সংহিসতায় দু’টি মামলা দায়ের : আটক-৫রাণীনগরে ৩ জুয়ারীসহ আটক ৪রাণীনগরে ঘটনার ১৬ মাস পর হত্যা মামলা

কুড়িগ্রামের উলিপুরে স্টুডেন্ট কে‌বি‌নেট নির্বাচন

রতি কান্ত রায়, কুড়িগ্রাম প্রতিনিধি

সারা‌দে‌শের ন্যায় কুড়িগ্রামের উলিপুরে মাধ্যমিক স্কুল এবং দাখিল মাদ্রাসায় ৬ষ্ঠ থে‌কে ১০ম শ্রেণি পর্যন্ত স্টুডেন্ট কে‌বি‌নেট নির্বাচন অনু‌ষ্ঠিত হয়েছে।

আজ শনিবার (২৫ জানুয়ারি) সকাল ৯টা থে‌কে এক‌যো‌গে শুরু হয়ে দুপুর ২টা পর্যন্ত ভোট গ্রহণ চলে। উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে একযোগে উৎসবমুখর পরিবেশে গোপন ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এছাড়া প্রিজাইডিং ও পোলিং অফিসার এবং সার্বিক নিরাপত্তার দায়িত্বে ছিল ওই স্কুলের শিক্ষার্থীরাই।

এ সময় ভোটাররাও সুশৃঙ্খলভাবে লাইনে দাঁড়িয়ে ভোট কক্ষে যায় এবং পছন্দের প্রার্থীকে ভোট দেয়। ফলে এ নির্বাচন উৎসবমুখর পরিবেশে সফলভাবে ভোটগ্রহণ শেষ হয়।

জাতীয় নির্বাচনের মতোই ব্যালট বাক্স, ব্যালট পেপার, ভোট কেন্দ্র, নির্বাচন কমিশনার, প্রিজাইডিং অফিসার, পোলিং এজেন্টসহ সবধরনের ব্যবস্থা ছিল এ নির্বাচনে। সার্বিক সহযোগিতায় ছিলেন স্কুলের শিক্ষকরা।

মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, উলিপুর উপজেলায় ৪৭টি স্কুল, ৪০টি মাদরাসা সহ মোট ৮৭টি শিক্ষা প্রতিষ্ঠা‌নে এই নির্বাচন অনুষ্ঠিত হয়।

উলিপুর আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী উম্মে কুলছুম জানান, এই নির্বাচনের মাধ্যমে ছোটবেলা থে‌কে গণতন্ত্র চর্চার অভ্যাস গ‌ড়ে উঠ‌বে আমাদের।

এদিকে ওই স্কু‌লের প্রধান শিক্ষক ফেরদৌস কবির জানান, ভবিষ্যতে জনপ্রতি‌নিধি তৈরি এবং দেশ শাস‌নে অভ্যস্ত করার জন্য এই নির্বাচনের আয়োজন ক‌রে সরকার।
রতি কান্ত রায়
কুড়িগ্রাম
তাং: ২৫-০১-২০২০ ইং

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো