English|Bangla আজ ২২শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার রাত ১২:৩১
শিরোনাম

কালিয়ায় জনকণ্ঠের সহ-সম্পাদক রেজা নওফেলের উপর সন্ত্রাসী হামলা প্রতিবাদে বিক্ষোভ, মানব-বন্ধন ও স্মারকলিপি প্রদান

এম শিমুল খান, গোপালগঞ্জ

দৈনিক জনকণ্ঠের সহ-সম্পাদক রেজা নওফেল হায়দারের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানব-বন্ধন ও বিক্ষোভ প্রদর্শন করেছে সাংবাদিকরা। মঙ্গলবার দুপুর ২ টায় নড়ইলের কালিয়া উপজেলা প্রেসক্লাবের উদ্যোগে ঘন্টাব্যাপী এ বিক্ষোভ-কর্মসূচী পালিত হয়।

স্থানীয় চৌরাস্তার মোড়ে মানব-বন্ধন চলাকালে সংক্ষিপ্ত সমাবেশে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বক্তব্য রাখেন কালিয়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি সাজেদুল ইসলাম শোভন, সহ-সভাপতি ইয়াসিন জনি, সাধারণ সম্পাদক পারভেজ শেখ, সাংগঠনিক সম্পাদক হাচিবুর রহমান, দপ্তর সম্পাদক মোঃ রিয়াজুল ইসলাম রিয়াজ, অর্থ-সম্পাদক এ কে এম জিহাদুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ বাবর আলী, দৈনিক জনকণ্ঠের গোপালগঞ্জ সংবাদদাতা নীতিশ চন্দ্র বিশ্বাস, দৈনিক সকালের সময়ের গোপালগঞ্জ জেলা প্রতিনিধি এম শিমুল খান এবং দৈনিক জনকণ্ঠের সহ-সম্পাদক রেজা নওফেল হায়দার।

বক্তারা স্থানীয় প্রশাসনসহ সরকারের সংশ্লিষ্টদের কাছে ২৪ ঘন্টার মধ্যে দোষী ব্যক্তিদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন। তা না হলে সারা দেশব্যাপী
সাংবাদিকদের একত্রিত করে বৃহত্তর আন্দোলনের ডাক দেয়া হবে বলেও তারা আল্টিমেটাম দিয়েছেন। মানব-বন্ধন শেষে সাংবাদিক নেতৃবৃন্দ চৌরাস্তার মোড়ে রাস্তার উপর বসে পড়ে বিক্ষোভ প্রদর্শণ করেন।

পরে তারা বিক্ষোভ-মিছিল করে কালিয়ার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেন। জানা যায়, কালিয়ার কলাবাড়িয়া এলাকার এক সেনা কর্মকর্তার ভাই রাজু তালুকদার চাকরি দেয়ার নামে বিভিন্ন মানুষের কাছ থেকে অন্ত:ত ৩০ লক্ষ টাকা হাতিয়ে নেয়।

এ ব্যাপারে সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে সোমবার বিকেলে রেজা নওফেল হায়দার বিষয়টি জানতে কথা বলতে গেলে রাজু তালুকদার ও তার সন্ত্রাসী বাহিনী তাকে এবং চ্যানেল-এস এর সাংবাদিক হাচিবুর রহমান, খুলনা টাইমস্্ এর প্রতিনিধি মোঃ রিয়াজুল ইসলাম রিয়াজ ও দৈনিক অপরাধ চিত্রের মোল্লা রাসেলের উপর চড়াও হয় এবং তাদেরকে বেধরক মারপিট করে।

পরে নড়াগাতী থানা পুলিশ ও স্থানীয়রা এসে তাদেরকে উদ্ধার করে। এ ঘটনায় তাৎক্ষণিক সাংবাদিকরা ফুঁসে ওঠে এবং ঘটনার প্রতিবাদ জানিয়ে দোষী ব্যক্তিদের অনতিবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এ কর্মসূচী গ্রহণ করে। আহত সাংবাদিকদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো