English|Bangla আজ ২৫শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার রাত ১০:০২
শিরোনাম
কুড়িগ্রামে জমি নিয়ে বিরোধের জেরে মাছ ও গাছের সাথে এ কেমন শত্রুতা?গোবিন্দগঞ্জে অটোভ্যান চালকের বস্তাবন্দি লাশ উদ্ধাররাণীনগরে সড়ক দূর্ঘটনায় সাইকেল আরোহী নিহতগোবিন্দগঞ্জে অবৈধভাবে নদী থেকে বালু উত্তোলনমাদারীপুর জেলার গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জদের সাথে আলোচনা সভাবাংলাদেশ প্রার্থমিক শিক্ষক কল্যাণ সমিতি চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার মানববন্ধন ও স্মারক লিপি প্রদানরায়পুরে ৯৩ গ্রাম পুলিশ পেলেন শীতবস্রমোহনগঞ্জে অসহায় শীতার্তদের মাঝে কম্বল বিতরণনান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে স্বাস্থ্য শিক্ষা প্রদান ও ঔষধ বিতরণশীতার্তদের মাঝে তিনশত কম্বল বিতরন করেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি কিশোরগঞ্জ ইউনিট

কলাপাড়ায় উৎসব মুখর পরিবেশে বিজয় দিবস -২০১৯ পালিত

পারভেজ, কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধিঃ

পটুয়াখালীর কলাপাড়ায় ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উৎসব মুখর পরিবেশে উদযাপন করা হয়েছে। বিজয় দিবসের ১ম প্রহরে রাত ১২.০১ মিনিটে সকল শহিদদের গভীর শ্রদ্ধা নিবেদন করেন কলাপাড়া প্রেসক্লাব, রিপোর্টার্স ইউনিটি, রিপোর্টার্স ক্লাব ও অন্যান্য সামাজিক সংগঠন।

দিবসটি উদযাপন উপলক্ষ্যে সোমবার সকাল ৮টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্নাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালীতে বিভিন্ন রাজনৈতিক দল সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও স্কুল কলেজের শিক্ষার্থীসহ সকল শ্রেনী পেশার মানুষ অংশগ্রহন করেন।

র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে সরকারী মোজাহার উদ্দিন বিশ্বাস অনার্স কলেজ মাঠে গিয়ে বিজয় দিবসের মূল অনুষ্ঠানে মিলিত হয়। সেখানে উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এসএম রাকিবুল আহসান জাতীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে আনুষ্ঠানিক ভাবে অনুষ্ঠানের উদ্ভোধন করেন। এরআগে সূর্যাদয়ের সাথে সাথে উপজেলা প্রশাসন, আওয়ামীলীগ, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক, সাংস্কৃতিক সংগঠন শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করেছেন।

একই সঙ্গে সকল সরকারী, বে-সরকারী ও ব্যবসায়ী প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। বিজয় দিবসের অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মো. মুনিবুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিতি ছিলেন স্থানীয় সংসদ সদস্য মুহিব্বুর রহমান মহিব।

এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পৌর মেয়র বিপুল চন্দ্র হাওলাদার, উপজেলা আওয়ামৗলীগের সাধারন সম্পাদব বীর মুক্তিযোদ্ধা মোতালেব তালুকদার, সহকারী কমিশনার (ভূমি) অনুপ দাস, উপজেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী অধ্যক্ষ ফাতেমা আক্তার রেখা, উপজেলা ভাইস চেয়ারম্যান শফিকুল ইসলাম বাবুল, মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা পারভীন সীমা, কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মনিরুল ইসলাম প্রমূখ।

দিবসটি উপলক্ষ্যে কলেজ মাঠের উদ্ভোধণী অনুষ্ঠানে কুচকাওয়াজ,শারীরিক কসরত ও মুক্তিযুদ্ধ ভিত্তিক পথনাটক প্রদর্শন করে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। এরপর বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যদের সংবর্ধনাসহ দিনভর বিভিন্ন কর্মসূচী পালিত হয়।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো