English|Bangla আজ ১৪ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার বিকাল ৪:৩৩
শিরোনাম
রমজানের শুভেচ্ছা জানিয়েছেন, এস আই গোলাম মোস্তফা।নবীনগরে কুয়েত প্রবাসী ওবায়েদউল্লাহ নিজেস্ব অর্থায়নে দরিদ্রজনগোষ্ঠী মাঝে ইফতার সামগ্রী বিতরননবীনগরে ইয়াবাসহ একাধিক মাদক মামলার আসামি এম এস কে মাহবুব ও সাংবাদিক গ্রেপ্তার!গংগাচড়ায় ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে অটোরিকশা ছিনতাইয়ের চেষ্টা আটক – ১পাটগ্রাম থানা লালমনিরহাট জেলায় শ্রেষ্ঠ থানা নির্বাচিতনরসিংদীর শিবপুরে ৪০ দিন জামাতে নামাজ পড়ে পুরস্কার জিতে নিয়েছে ২০ কিশোরদিনাজপুর জেলা ছাত্রলীগ কর্মী’র মাক্স বিতরণচট্টগ্রামে তারাবি দিয়ে অর্ধশতাধিক গ্রামে একদিন আগেই রোজা শুরুধর্ষণের শিকার কিশোরি মা-বাবাকে নিয়ে পালিয়ে বেড়াচ্ছেচাঁদপুরের ফরিদগঞ্জে ইফতার সামগ্রী বিতরণ করে ধ্রুবতারা সমাজ কল্যাণ ফাউন্ডেশন।

এস আলমের ৪০ নতুন বাস যাবে পটিয়া পেকুয়া মগনামা

আল আমিন চট্টগ্রাম জেলা প্রতিনিধিঃ

সিনেমা প্যালেস মোড়ে এস আলম পরিবহনের নতুন কাউন্টার উদ্বোধন করেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।
শেয়ার দক্ষিণ চট্টগ্রামের মানুষের যাতায়াতের সুবিধার্থে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে নেমেছে এস আলম পরিবহনের ৪০টি ননএসি বাস।

গণপরিবহনের সংকট ও যাত্রীদের দুর্ভোগ কমাতে চট্টগ্রাম নগরীর সিনেমা প্যালেস থেকে সরাসরি পটিয়া যাবে এসব বাস। ৩২ আসনের বাসগুলো দক্ষিণ চট্টগ্রামের ৬টি রুটে চলাচল করবে।

বুধবার (১ জানুয়ারি) বিকেলে সিনেমা প্যালেস মোড়ে এস আলম পরিবহনের নতুন কাউন্টার উদ্বোধন করেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

সিনেমা প্যালেস থেকে বাসগুলো পেকুয়া, মগনামা, টইটং ও সরাসরি পটিয়া যাবে এসব বাস। সিনেমা প্যালেস কাউন্টার থেকে পটিয়ার ভাড়া ৫০ টাকা, পেকুয়ার ভাড়া ১৫০ টাকা, টইটংয়ের ভাড়া ১৪০ টাকা এবং মগনামার ভাড়া ১৬০ টাকা।

উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, ‘এখানে সিটি করপোরেশনের কিছু নেই। আমরা চাচ্ছি শহরটা সুন্দর হোক। চট্টগ্রাম শহরে যাতায়াতের সুবিধার জন্য এস আলমের গ্রুপের উদ্যোগ খুবই প্রশংসনীয়।

আমিই এস আলম গ্রুপকে নগরীতে বাস নামানোর অনুরোধ করেছিলাম। তারা রাজি হয়েছে। আমরা শুধু সহযোগিতা করছি। এখন থেকে যাত্রীরা সহজেই তাদের গন্তব্যে যেতে পারবে।’

বক্তব্যে ডিসি ট্রাফিক (উত্তর) মো. শহীদুল্লাহ্ বলেন, ‘গণপরিবহনে শৃঙ্খলা আনার ক্ষেত্রে এটি বিরাট ভূমিকা রাখবে। শহর এলাকায় বাসে অনিয়ম, যাত্রীদের সঙ্গে দুর্ব্যবহার এবং যেখানে সেখানে দাঁড়ানো কমবে। এতে যাত্রীরা সাচ্ছন্দ্যে গন্তব্যে যেতে পারবে এবং নির্দিষ্ট নিয়ম শৃঙ্খলায় গাড়িগুলো চলবে।’

এস আলম গ্রুপের পরিচালক মোহাম্মদ শহীদুল আলম বলেন, ‘আগে থেকে এস আলম গ্রুপের পরিবহন খাতে বিনিয়োগ ছিল। সে অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে এসব বাস সার্ভিস চালুর উদ্যোগ নেওয়া হয়েছে। একইসাথে যাত্রীদের দুর্ভোগ কমাতে এবং নিরাপদে গন্তব্যে যাওয়ার জন্য আশা করি এটা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। তাছাড়া দক্ষ চালকেরা এ বাসগুলো চালাবে। আর এতে অনেক লোকেরও কর্মসংস্থান হবে।’

এ সময় উপস্থিত ছিলেন এস আলম গ্রুপের মহাবস্থাপক (অর্থ ও হিসাব) দেলোয়ার হোসেন এফসিএ, তমিজ উদ্দীন, ছাদেকুর রহমান, মো. মুছা মিয়া, আবেদ হোসেন, টুটল দেব, এম হোসাইন রানা প্রমুখ।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো