English|Bangla আজ ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার রাত ১০:৪২
শিরোনাম

এসিড নিক্ষেপ মামলার আসামী বশির খান গ্রেফতার

বরিশাল জেলা প্রতিনিধি

বরিশালের বাকেরগঞ্জে পুলিশের নাকের ডগায় বসে কুখ্যাত ডাকাত বশির বাহিনী নানা অপকর্ম করে যাচ্ছে। তার নির্যাতনের এলাকার শত শত পরিবার সহ তার প্রথম স্ত্রী। এসিড নিক্ষেপ, খুন,ধর্ষন,ডাকাতি,চাঁদাবাজি,জমিদখল ও লুটতরাজ নিয়মিত পেশায় পরিনত হয়েছে বশির খা বাহিনীর।

জানা যায় গত ২৪ শে ফেব্রুয়ারী কেরানীগঞ্জ থানা পুলিশ বশির খান কে গ্রেফতার করে। বর্তমানে বশির খান ঢাকা কেন্দ্রীয় কারাগারে রয়েছেন। দক্ষিন কেরানিগঞ্জ থানা সি অার মামলা নং১৭২/২০ ধারা ৩২৩/৩২৫/৩২৬/৩০৭/১০৯।
ঢাকা কোতোয়ালি থানার ননএফঅাইঅার ২৩০৬ মামলা নং ১৯(১১)২০১৯ ধারা ৩২৩/৫০৬।

এসিড নিক্ষেপ মামলায় কেরানিগঞ্জ মডেল থানা মামলা নং ১৫(৭)১৯।

মোহম্মাদপুর ধর্ষন মামলা ৩ নং অাসামি সহ একাধিক মামলা থাকা সত্ত্বেও স্থানীয় প্রশাসনকে ম্যানেজ করে বুক ফুলিয়ে চালিয়ে যাচ্ছে নানা অপকর্ম। বশির খা অত্যাচারে প্রানে ভয়ে পালিয়ে বেড়াচ্ছে অনেক পরিবার পুরুষ লোক।তার বিরুদ্ধে এলকায় কেউ প্রতিবাদ করতে সাহস পায় না।

জানা গেছে,বাকেরগঞ্জ উপজেলার ভান্ডারীকাঠী গ্রামের মৃতঃ জয়নাল খানের পুত্র বশির খা নানা অপকর্মের মহাগুরু। র‌্যাবের ক্রসফায়ারে নিহত বরিশালের শীর্ষ সন্ত্রাসী নান্টু তার মামা ছিলেন। তার বাহিনীতে ২৫ থেকে ৩০ সক্রিয় সদস্য রয়েছে। যারা প্রকাশ্যে দিবালোকে বা রাতের আধারে ঝাপিয়ে পড়ে নিরীহ জনগনের উপরে। লুট করে নেয় দামি জিনিসপত্র সহ মূল্যবান সম্পদ। তাদের প্রকাশ্যে চাদাবাজি থেকে রেহাই পাচ্ছে না কেউ। ভুক্তভোগীরা থানা পুলিশের নিকট অভিযোগ করেও কোন প্রতিকার পায় নাহ।

এতে করে জনমনে সৃষ্টি হয়েছে অারো বেশি অাতংক। অটো চালক কবির জানান,সে বাকেরগঞ্জের ডিসি রুটের একজন অটো চালক। বশির খা কবিরের কাছে প্রতিদিন ২শ টাকা করে চাঁদা দাবি করে। কিন্তু কবির চাঁদা দিতে অস্বীকার করলে বশির খা কবিরের অটো গাড়িটি কয়েক দফায় অাটক ১২ হাজার টাকা হাতিয়ে নেয়। বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যান,মেম্বারগন জেনেও প্রান ভয়ে কোন প্রতিবাদ করতে পারেনি।

১৯৯৬ সালে আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর বশির খা একটি দাঙ্গা বাহিনী গড়ে তোলে। কারনে অকারনে নির্যাতন তাদের নিয়মিত পেশায় পরিনত হয়। মানুষের জানমাল লুটে নেয়াই একমাত্র কাজ। এলকায় এই অধিপত্যে বিস্তার করার বশির খা দিনে দুপুরে সাবেক সাত্তার খা মেম্বারের বাম পা কেটে নিয়ে চিরতরে পঙ্গু করে দেয়।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো