English|Bangla আজ ২৮শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার রাত ৮:৫৭
শিরোনাম
আবারও খানসামায় দ্রুতগামী মটরসাইকেল-নসিমন সংঘর্ষে যুবক নিহত।মোছাঃ মাহমুদা ইসলাম সেফালী প্রাইসমানি ফুটবল টুর্নামেন্টে ২০২১ শুভ উদ্বোধনচিলমারীতে বিএনপির সংবাদ সম্মেলনশেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে মধ্যম আয়ের দেশে রুপান্তরিত হয়েছে ….নওগাঁয় তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদবাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বাবু ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার সৌজন্যে প্রদত্ত শীতবস্ত্র বিতরণ ও আলোচনা সভা অনুষ্টিতঘাটাইলে সংবর্ধনা ও প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনীসাংবাদিক বোরহানউদ্দিন মোজাক্কির কে হত্যার প্রতিবাদে মানববন্ধন পালিতকুলিয়ারচরে দড়িগাঁও সরঃ প্রাঃ বিদ্যালয়ের নবগঠিত পরিচালনা পর্ষদের অভিষেক সভা অনুষ্ঠিতসাপাহারে সূর্যমূখী কিন্ডার গার্টেনের শুভ উদ্বোধনপ্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষুদ্র নৃ-তাত্ত্বিক জনগোষ্ঠীর কথা চিন্তা করে আলাদা একটি সেল চালু করেছেন ……নওগাঁয় খাদ্যমন্ত্রী

এতিম শিশুদের নিয়ে “খোকা”র জন্মদিন পালন করলেন লায়লা বানুঃ

পি কে রায় চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধিঃ

দিনাজপুর জেলার চিরিরবন্দর উপজেলায় এতিম শিশুদের নিয়ে দোয়া ও মিলাদ মাহফিলের মধ্যদিয়ে জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমান ওরফে খোকার শততম জন্মদিন পালন করলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান লায়লা বানু।

১৭ই মার্চ ২০২০খ্রীঃ রোজ মঙ্গলবার দুপুর ১২ঘটিকায় চিরিরবন্দর হাটখোলা এতিমখানা ও হাফিজিয়া মাদ্রাসায় এতিম শিশুদের সঙ্গে নিয়ে খোকার শততম জন্মদিন পালন করেন তিনি।

এসময় উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান লায়লা বানু এতিম শিশুদেরকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী সম্পর্কে জানাতে তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯২০ খ্রীঃর ১৭মার্চ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় শেখ পরিবারে জন্মগ্রহণ করেন। তার বাবা শেখ লুৎফর রহমান ও মা শেখ সায়েরা খাতুন। লুৎফর-সায়েরা দম্পতির এ সন্তান ছেলে বেলায় খোকা নামেই পরিচিত ছিল। ধীরে ধীরে বড় হওয়ার পরে এদেশের মানুষের মুক্তির দূত হিসেবে আবির্ভূত হন।

শতবর্ষ পূর্বে জন্ম নেয়া সেই খোকাবাবু ১৯৫২খ্রীঃ বাংলা ভাষার জন্য পাকিস্তানের শাসকদের নির্মম অত্যাচার ও উর্দু ভাষা জাতীয় ভাষা হিসেবে বাঙ্গালীর উপর চাপিয়ে দেওয়ার ঘোর বিরোধীতা ও ভাষা আন্দোলনের কিংবদন্তী নেতা ও ১৯৭১খ্রীঃ মহান স্বাধীনতা যুদ্ধের আহ্বায়ক যার বলিষ্ঠ নেতৃত্বে আজ বাঙ্গালী জাতির পৃথিবীর বুকে স্বাধীন ও সার্বভৌম গণতান্ত্রিক রাষ্ট্র হিসেবে স্থান করে নিয়েছে।

পরাধীনতার অন্ধকারে নিমজ্জিত বাঙালি জাতির ভাগ্যাকাশে মুক্তির প্রভাকর রূপে জন্ম নেওয়া ‘খোকা’ নামের সেই শিশুটির শুভ জন্মদিন আজ। অনেক শিক্ষা-দীক্ষা মানবিক দৃষ্টিভঙ্গি, মহৎ জীবনবোধ সততা, সাহস, দক্ষতা ও দূরদর্শী নেতৃত্বের জন্য হয়ে ওঠেন বাংলাদেশ নামক স্বাধীন-সার্বভৌম জাতি-রাষ্ট্রের মহান স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি।

উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান লায়লা বানু আরও বলেন, দেশের মানুষ এখন করোনা ভাইরাসের আতঙ্কে আতঙ্কিত তাই মানুষ জনবহুল এলাকা থেকে নিজেদেরকে দুরে রাখার চেষ্টা করছে কারণ করোনা ভাইরাসের হাত থেকে নিজেকে রক্ষা করা। এই ক্রান্তিলগ্নে মুজিববর্ষ পালনের যে ব্যাপক প্রস্তুতি ও আয়োজন করার কথা থাকলেও শুধুমাত্র দেশের মানুষের সুস্থ্যতার কথা চিন্তা করে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সংক্ষিপ্ত পরিসরে জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী পালন করার নির্দেশ প্রদান করছেন।

তাই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার শান্তি কামনার জন্য ও করোনা ভাইরাস থেকে মানুষের মুক্তি কামনায় এতিম শিশুদের সঙ্গে দোয়া ও মোনাজাতের মাধ্যমে দিনটি পালন করেন তিনি।

এসময় উক্ত এতিমখানার সভাপতি, সাধারণ সম্পাদক ও সদস্যবৃন্দ, উপজেলা মহিলা আওয়ামীলীগ ও যুব মহিলা আওয়ামীলীগের নেতাকর্মীসহ এতিমখানার সকল শিশু উপস্থিতিতে কেক কেটে জন্মদিন পালন ও মিষ্টি বিতরণ করা হয়।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো