English|Bangla আজ ২৩শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার রাত ৮:০৫
শিরোনাম
পত্নীতলায় স্থায়ী ঠিকানা পেল গৃহহীন ১১৪ পরিবারআমরা প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দিবোনা বরং তার জন্য দু’হাত তুলে দোয়া করবো-খাদ্যমন্ত্রীরূপগঞ্জে আগুনে পুড়ে একই পরিবারের নিহত ৪কালীগঞ্জে মুলগাঁও শীতার্তদের মাঝে কম্বর ও মাক্স বিতরণখেলাধূলা না করলে শারীরিক ভবে সুস্থ থাকা যায়না – রিমি এমপিকালীগঞ্জে এতিমদের মাঝে কম্বল বিতরণ করেন চুমকি এমপি।সাপাহারে খোট্টা পাড়া সরিষাভাঙ্গা মেশিনের ফিতার সাথে জড়িয়ে যুবকের মৃত্যু।বান্দরবানে ১৫০ শিক্ষার্থীকে দেয়া হলো বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা সহায়ক বইবান্দরবানে ত্রিমুখী সড়ক দুর্ঘটনায় আহত ৬মুরাদনগরে মনিরুল আলম দিপুর উদ‍্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ

একজন পরিশ্রমী ছাত্রলীগ নেতা সরকার বাবু

বিশেষ প্রতিবেদক:

মৃত্যুর এপারে ওপারে বেঁচে থাকে সেই সব কীর্তিত্বজন যারা লাভ করেন অনন্তের স্বার্থকতার অভিধা। মোশিউর রহমান সরকার বাবু এর জীবন অনন্তের স্বার্থকের। ইনসানুল কামিল তথা মানুষের সেবা আর কল্যাণে তার অতীত-বর্তমান-ভবিষ্যৎ একই সূচাগ্রে গাঁথা হয়ে আছে থাকবে তার সহজ সরল চলাফেরা আর অহংকার মুক্ত মনের মধ্য দিয়ে।

তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে উজ্জিবিত সৈনিক এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আলহাজ্ব জাহিদ আহসান রাসেল এম.পি’র আস্থাভাজন কর্মী হিসেবে নিজেকে পরিচয় দিতে গর্ববোধ করেন। তার জন্মস্থান গাজীপুর মহানগরের টঙ্গী পশ্চিম থানার ৫৪নং ওয়ার্ডের আউচপাড়া এলাকায় টঙ্গীসহ সারা গাজীপুর মহানগরে পরিচিত সব জায়গায় প্রিয় মুখ মোশিউর রহমান সরকার বাবু বহুমুখী ব্যাপক ও বিস্তৃত জ্ঞানের অধিকারী। তিনি গাজীপুর মহানগর টঙ্গী থানা ছাত্রলীগের বর্তমান সফল সাধারণ সম্পাদক এবং গাজীপুর মহানগর ছাত্রলীগের একজন সভাপতি পদপ্রার্থী।

তিনি ছাত্রলীগের বিভিন্ন কর্মকান্ডে বিশাল মিছিল নিয়ে অংশ গ্রহণ করে সকলের মন জয় করতে সক্ষম হয়েছেন তৃনমূল থেকে অদ্যবধি রাজনীতির প্রতিটি গন্ডি অত্যন্ত স্বচ্ছতার সাথে পালন করে এসেছেন। গভীর বাস্তব অভিজ্ঞতা সম্পন্ন, তীক্ষè মেধা, ঐশী শক্তি সম্পন্ন, বিচক্ষন-বিশ্লেষক, মানব দরদী সমাজ কল্যাণকামী এই মহান পুরুষ তার পরিচ্ছন্ন, উদার ধর্ম ও সমাজ চিন্তার আলোকে সমগ্র মানব সমাজের উন্নয়ন ও আধ্যাত্মিকজীবন গঠনের মহান দায়িত্ব নিয়ে পিতা-মাতার প্রতি সন্তানের ভালোবাসার উপর গভীর সাধনায় সাবলীল ভালোবাসা প্রতিচ্ছবি হিসেবে কাজ করে যাচ্ছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে। বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের সোপানে মোশিউর রহমান সরকার বাবু নিবেদিত প্রাণ।

তাই বর্তমান প্রেক্ষাপটে ছাত্রলীগের নামধারী কিছু অসাধু রাজনীতির অপছায়ার নিধন প্রক্রিয়া চলছে। যখন ক্যাসিনো নামক শয়তানের কালো ছায়া অনেক ক্ষমতাসীন ছাত্রলীগ-যুবলীগ-আওয়ামীলীগ-এমপি-মন্ত্রীদের ধাওয়া করছে তখন মোশিউর রহমান সরকার বাবু নির্বিঘেœ তার উপর অর্পিত দায়িত্ব পালন করে যাচ্ছেন সততা ও সাহসীকতার সাথে। কিছু কুচক্রিমহল গনহারে বাংলাদেশ আওয়ামীলীগের উপর এসব কুর্কীতির বিষয় চাপিয়ে দিতে মরিয়া হয়ে উঠেছে বলে মন্তব্য করেন তিনি। জনাব মোশিউর রহমান সরকার বাবু বলেন, প্রকৃত পক্ষে যারা বঙ্গবন্ধুকে ভালোবাসে, শেখ হাসিনাকে ভালোবাসে, স্বাধীনতায় বিশ্বাস করে তারা এ ধরনের কুকর্মে জড়িত হতে পারে না।

ভালোভাবে খোঁজ নিলে দেখা যাবে অন্যায়ের সাথে জড়িত এসব নেতাকর্মী শুধুমাত্র নিজেদের স্বার্থ হাসিলের জন্য আওয়ামীলীগের লেভাসকে পুজিঁ করে ফায়দা লুটতেই অভিনয় করে আসছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দুনিয়ায় শান্তি আর পরকালে মুক্তির মধ্যেই একজন ব্যক্তির প্রকৃত বিজয় হয়। তার কথা, নিজের জন্মভূমিকে ভালবাসতে হবে, স্বাধীনতার প্রকৃত মূল্যবোধকে নিজের বুঝতে হবে অন্যকেও বুঝাতে হবে। মোশিউর রহমান সরকার বাবু কতটা সৎ ও শুদ্ধ, সত্য ও সুন্দর, সত্তম ও সমৃদ্ধ তা নির্ভর করে তার চরিত্র কতটা নিস্কলঙ্ক, কতটা অমল-ধবল, অমিতাভ, কতটা ন্যায়-নীতি আদর্শ নিষ্ঠা তার উপর। অনেক অভিজ্ঞাতায় অর্জিত শিক্ষা পারে পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে, কথায় ও কাজের অন্বয়ে, সুচিন্তন ও সুচেতার সাজুস্যে, স্নেহ ও প্রেমের সংশ্লেষ্ট-তবেই তার বিকাশ ও প্রকাশ, প্রতিভাস। মোশিউর রহমান সরকার বাবু নির্মল চরিত্র, ফুলেল চরিত্র নির্ঝর চরিত্র, রুপে অপরুপ রুপস চরিত্র ।

এই জ্যোতিময় চরিত্র ধারন করে মোশিউর রহমান সরকার বাবু বিষ্ময়কর মানবরুপী একটি ভবিষ্যৎ আদর্শিক দৃষ্টান্ত, নিজের জন্য নয় তার কাজ করার প্রতিষ্ঠান বাংলাদেশ আওয়ামীলীগ, মূল সাংস্কৃতির মূল্যবোধকে জাগ্রত করবে শিক্ষা-দীক্ষা, জ্ঞান-গরিমা, প্রেম-প্রীতি ও পূণ্যতায়। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীকে যতবার কাছ থেকে দেখার সুযোগ হয়েছে আমি বিস্মিত হয়েছি, অনুপ্রাণিত হয়েছি। সাধারণ মানুষের সঙ্গে মেশার অসাধারণ ক্ষমতা তাঁর রয়েছে। বলিষ্ঠ নেতৃত্বের সমার্থক শেখ হাসিনা।

সময়ের রাজনীতি, রাজনৈতিক সমতা, বিএনপির অবস্থান, জঙ্গি তৎপরতা, সরকারের সাফল্য, নিজের রাজনৈতিক ক্যারিয়ার, ব্যক্তি ও কর্মজীবনসহ নানা প্রসঙ্গে কথা হয় এই ছাত্রলীগ নেতার সঙ্গে । দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতির মূল্যায়ন করতে গিয়ে মোশিউর রহমান সরকার বাবু বলেন, দেশে এখন কোন রাজনৈতিক অস্থিতিশীলতা নেই।

এমন শান্তিপূর্ণ অবস্থা চলছে দীর্ঘদিন ধরেই। দেশের শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে বর্তমান সরকার বদ্ধ পরিকর।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো