English|Bangla আজ ৮ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার রাত ১২:০১
শিরোনাম
গাজীপুর ঐতিহাসিক ৭ই মার্চ ২০২১ উপলক্ষে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।গাজীপুরের মনিপুর এলাকায় স্ত্রীর ৭ টুকরো লাশ উদ্ধার; স্বামী গ্রেপ্তারঠাকুরগাঁওয়ে দাদন ব্যবসায়ীর ফাঁদে পড়ে সর্বশান্ত চিকিৎসকচিরিরবন্দরে সেচ্ছাসেবী সংগঠন “পাশে দাঁড়াও” এর প্রথম বর্ষপূর্তি ও মিলন মেলা উদযাপননাগেশ্বরীতে ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে অানন্দ উদযাপনরাণীনগর থানা পুলিশের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ দিবস উদযাপনকুড়িগ্রামে সরকারি অনুদানের গুজব: আবেদন করতে শিক্ষার্থী ও অভিভাবকদের ভিড়নওগাঁয় নানা আয়োজনের মধ্যে দিয়ে উদযাপন করা হলো ঐতিহাসিক ৭মার্চের ভাষন দিবসরাণীনগরে নানা আয়োজনের মধ্যে দিয়ে উদযাপন করা হলো ঐতিহাসিক ৭মার্চের ভাষন দিবসউলিপুরে ঐতিহাসিক ৭ই মার্চ প্রথম জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভা,পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠিত

আ’লীগের চসিক নির্বাচনি পরিচালনা কমিটির চেয়ারম্যান ড. অনুপম, সচিব বাবুল

আব্দুল করিম চট্রগ্রাম মহানগর প্রতিনিধি

আওয়ামী লীগের চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান মনোনীত হয়েছেন দলের উপদেষ্টা ড. অনুপম সেন ও সদস্যসচিব হয়েছেন নগর আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল।

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) নগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

বিষয়টি নিশ্চিত করে নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ বলেন, ‘চসিক নির্বাচন পরিচালনার জন্য দলের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনকে প্রধান সমন্বয়কারী হিসেবে আগেই ঘোষণা করা হয়েছে। শুক্রবারের বৈঠকে নির্বাচন পরিচালনার জন্য কমিটি গঠনের সিদ্ধান্ত হয়েছে। দলের উপদেষ্টা ড. অনুপম সেনকে চেয়ারম্যান এবং অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুলকে সদস্যসচিব করা হয়েছে।

তিনি আরও বলেন, ‘নগর কমিটির সকল সহ-সভাপতিকে কো-চেয়ারম্যান এবং সম্পাদকমণ্ডলীর সদস্য, কার্যনির্বাহী কমিটির সদস্যদের নিয়ে ৫ মার্চের আগেই নির্বাচন পরিচালনার জন্য পূর্ণাঙ্গ কমিটি করা হবে। বর্তমান মেয়র ও দলের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন নির্বাচনী আচরণবিধিগত বাধায় নির্বাচন পরিচালনা কমিটিতে থাকতে পারছেন না।

জানা গেছে, চসিক নির্বাচনে সাধারণ ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে আওয়ামী লীগের সমর্থন বঞ্চিত হয়ে যারা বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেছেন তাদের সাথে নির্বাচনে প্রধান সমন্বয়কারী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনসহ নগর কমিটির সিনিয়র নেতারা বসবেন। আওয়ামী লীগের দলীয় সমর্থন না পেয়ে প্রায় দেড় শতাধিক নেতা কাউন্সিলর পদে মনোনয়নপত্র দাখিল করেছেন।

যাদের মধ্যে সাধারণ কাউন্সিলর পদে ১৩ জন বর্তমান কাউন্সিলর এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ৫ জন বর্তমান কাউন্সিলর আছেন।উল্লেখ্য, চসিক নির্বাচনের মনোনয়ন দাখিল শেষ হয়েছে ২৭ ফেব্রুয়ারি। ১ মার্চ মনোনয়ন বাচাই, ২ থেকে ৪ মার্চ আপিল এবং প্রত্যাহার করতে হবে ৮ মার্চ। প্রতীক বরাদ্ধ দেওয়া হবে ৯ মার্চ। ভোটগ্রহণ ২৯ মার্চ।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো