English|Bangla আজ ১৪ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার বিকাল ৫:৩৭
শিরোনাম
রমজানের শুভেচ্ছা জানিয়েছেন, এস আই গোলাম মোস্তফা।নবীনগরে কুয়েত প্রবাসী ওবায়েদউল্লাহ নিজেস্ব অর্থায়নে দরিদ্রজনগোষ্ঠী মাঝে ইফতার সামগ্রী বিতরননবীনগরে ইয়াবাসহ একাধিক মাদক মামলার আসামি এম এস কে মাহবুব ও সাংবাদিক গ্রেপ্তার!গংগাচড়ায় ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে অটোরিকশা ছিনতাইয়ের চেষ্টা আটক – ১পাটগ্রাম থানা লালমনিরহাট জেলায় শ্রেষ্ঠ থানা নির্বাচিতনরসিংদীর শিবপুরে ৪০ দিন জামাতে নামাজ পড়ে পুরস্কার জিতে নিয়েছে ২০ কিশোরদিনাজপুর জেলা ছাত্রলীগ কর্মী’র মাক্স বিতরণচট্টগ্রামে তারাবি দিয়ে অর্ধশতাধিক গ্রামে একদিন আগেই রোজা শুরুধর্ষণের শিকার কিশোরি মা-বাবাকে নিয়ে পালিয়ে বেড়াচ্ছেচাঁদপুরের ফরিদগঞ্জে ইফতার সামগ্রী বিতরণ করে ধ্রুবতারা সমাজ কল্যাণ ফাউন্ডেশন।

আগামীকাল চরফ্যাশনের দুই ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে

ভোলা প্রতিনিধি

আগামীকাল ভোলার চরফ্যাশনে দীর্ঘ নয় বছর পর উপজেলার নুরাবাদ ও আহম্মদপুর ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনকে ঘিরে প্রশাসনের পক্ষ থেকে ইতোমধ্যে সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে নির্বাচনী সরঞ্জাম।

রোববার দুপুর থেকে চরফ্যাশন নির্বাচন অফিস থেকে প্রিজাইডিং ও সহকারি প্রিজাইডিং অফিসারদের কাছে নির্বাচনী মালামাল বুঝিয়ে দিয়েছেন রিটার্নিং কর্মকর্তা মো. রফিকুল ইসলাম।

এসময় তিনি জানান, চরফ্যাশনের নুরাবাদ ও আহম্মদপুর ইউনিয়নের নির্বাচনী সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আগামীকাল সোমবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত দুই ইউনিয়নের ১৮টি কেন্দ্রে ভোট গ্রহন চলবে। ইতমোধ্যে কেন্দ্রেগুলোতে নির্বাচনী ব্যালট পেপার, বাক্সসহ সকল ধরণের মালামাল পাঠানো হয়েছে।

দুই ইউনিয়নে ৭ চেয়ারম্যান প্রার্থীসহ, সংরক্ষিত মহিলা আসন ও সাধারণ সদস্য পদে মোট ৯৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে। এদের মধ্যে নুরাবাদে ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করবে আওয়ামী লীগ মনোনীত একজন ও স্বতন্ত্র ৩জন। আহম্মদপুর ইউনিয়নে চেয়াম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করবে আওয়ামী লীগ মনোনীত এক জন ও স্বতন্ত্র দুই জন প্রার্থী।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন জানান, সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষে দুইটি ইউনিয়নে চার স্তরের নিরাপত্তা জোরদার করা হয়েছে। এর মধ্যে পুলিশ ৪’শ জন, র‌্যাব ৪০ জন, বিজিবি দুই প্লাটুন, আনসার সদস্য ৩৮০জন। নির্বাহী ম্যাজিস্ট্রেট ১২জন ও জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ২জন নিয়োজিত থাকবে বলেও জানান এ নির্বাহী কর্মকর্তা। নির্বাচনী সহিংসতা এড়াতে মাঠে পুলিশের মোবাইল টিম ও ভ্রাম্যমাণ আদালত কাজ করবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, সীমানা বিরোধের জের ধরে দীর্ঘ নয় বছর ধরে এ দুইটি ইউনিয়নে নির্বাচন বন্ধ ছিলো। আগামীকাল এ দুই ইউনিয়নে মোট ৩০ হাজার ২৭২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবে।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো