English|Bangla আজ ২৫শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার রাত ১০:২১
শিরোনাম
ফুলছড়িতে ভূমি অফিস নির্মাণ কাজের উদ্বোধন করলেন-ডেপুটি স্পীকারখানসামায় হিন্দু ধর্মাবলম্বীদের জন্য গীতা বিদ্যালয় উদ্বোধন।রাণীনগর উপজেলা আওয়ামী লীগের সভাপিত হেলাল সম্পাদক দুলুগোবিন্দগঞ্জ পৌরসভার মেয়র-কাউন্সিলরদের দায়িত্ব গ্রহণ ও সংবর্ধনাপলাশবাড়ীতে রাস্তায় ইটের সোলিং করণ প্রকল্পের উদ্বোধণনওগাঁয় গলা ও পায়ের রগকাটা এক ব্যক্তিকে উদ্ধার করলো পুলিশ ও ফায়ার সার্ভিসসোনারগাঁওয়ে ঘুমের ঔষধ খাইয়ে ৫ম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণপ্রেমিকাকে বাঁচাতে গিয়ে ট্রেনের ধাক্কায় প্রাণ গেল তরুণেরসাংবাদিক মুজাক্কির হত্যার প্রতিবাদে ঘাটাইল প্রেসক্লাবের মানববন্ধন।সিদ্ধিরগঞ্জে চার্জ বিহীন ডার্চ বাংলা এজেন্ট ব্যাংকিং শাখার উদ্বোধন

অর্থের বিনিময়ে গাবুরা ইউনিয়ন ছাত্রলীগের কমিটি বিলুপ্তির প্রতিবাদে সংবাদ সম্মেলন

আজহারুল ইসলাম সাদী, সাতক্ষীরা প্রতিনিধিঃ

মোটা অংকের অর্থের বিনিময়ে নিয়ম বর্হিভূত ভাবে শ্যামনগর উপজেলার ১২ নং গাবুরা ইউনিয়ন ছাত্রলীগের কমিটি বিলুপ্তির প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

আজ রোববার ৮ ই মার্চ দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের চাঁদনীমুখা গ্রামের আলহাজ্ব রূপচাঁদ সরদারের পুত্র মিজানুর রহমান।

এসময় উপস্থিত ছিলেন, ১২নং গাবুরা ইউনিয়ন ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি আব্দুল্লাহ আল মামুন, ছাত্রলীগ নেতা সুমন, ইউনিয়ন পেশাজীবি লীগের সভাপতি মানজারুল হাসান রানাসহ ইউনিয়ন ছাত্রলীগের নেতৃবৃন্দ।

লিখিত বক্তব্যে তিনি বলেন, আমি দীর্ঘদিন অত্যান্ত সুনামের সাথে বঙ্গবন্ধুর আদর্শের সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতি করে আসছি। গত ১৬ সেপ্টেম্বর ২০১৯ তারিখে গাবুরা ইউনিয়ন ছাত্রলীগের ১ বছর মেয়াদী কমিটি অনুমোদন দেয় উপজেলা সভাপতি সাগর মন্ডল ও সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান রনি।

কমিটি দেওয়ার পর থেকে প্রায়ই সাগর মন্ডল ও মোস্তাফিজুর রহমান রনি টাকা দাবি করে আসছিল। আমরা অবগত হয়েছি উক্ত সাগর মন্ডল ও রনি দুইজনই মাদকাসক্ত হওয়ার কারণে নেশার টাকার জন্য গাবুরা ইউনিয়ন কমিটিসহ বিভিন্ন কমিটি ভেঙে দেওয়ার ভয়ভীতি প্রদর্শন করে টাকা আদায় করে।

সম্প্রতি আমাদের কাছে টাকা দাবি করলে আমরা টাকা দিতে অস্বীকৃতি জানালে এক বছর পূর্ণ হওয়ার পূর্বেই নিয়ম বহির্ভূতভাবে মোটা অংকের অর্থের বিনিময়ে শুক্রবার ৬ মার্চ রাতে শ্যামনগর উপজেলা ছাত্রলীগের সভাপতি সাগর ও সাধারণ সম্পাদক রনি গাবুরা ইউনিয়ন ছাত্রলীগের কমিটি বিলুপ্তি ঘোষণা করেন। গত ফেব্রুয়ায়ারী মাসের মাঝা-মাঝি সময়ে কমিটি বিলুপ্ত ঘোষণা করা হবে এমন ভয় দেখিয়ে গাবুরা ইউনিয়ন কমিটির টাকা দাবি করে।

সে সময় কিছু টাকার বিনিময়ে কমিটি বহাল থাকলে ও পরবর্তীতে জামাত বিএনপির আব্দুর রহিম,নুরী ও কোহিনুরের কাছ থেকে বিপুল পরিমান অর্থের বিনিময়ে ৬ই মার্চ শুক্রবার রাত ৯ টার দিকে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে কমিটি বিলুপ্ত ঘোষণা করেন।

শুধু গাবুরা ইউনিয়ন কমিটিই নয় সম্প্রতি টাকা না দেওয়ায় কৈখালী ইউনিয়ন ছাত্রলীগের কমিটিও নিয়মবর্হিভূতভাবে বিলুপ্ত ঘোষণা করেন উপজেলা সভাপতি ও সম্পাদক ।

এছাড়া পদ্মপুকুর ইউনিয়ন কমিটির কাছেও মোটা অংকের অর্থ দাবি করে আসছে। টাকা না দিলে কমিটি বিলুপ্তির ভয়ভীতি প্রদর্শন করে যাচ্ছেন,
এহেন কর্মকান্ডের সমাধানের জন্য কেন্দ্রীয় ছাত্র লীগের হস্তক্ষেপ কামনা করেছেন।

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
তুমি এটাও পছন্দ করতে পারো